ভারতের সংগীত বিষয়ক প্রতিযোগিতা ‘ইন্ডিয়ান আইডলের’ মাধ্যমে অনেক মেধাবী শিল্পী উঠে এসেছে। পরবর্তীতে তাদের অনেকেই তারকা খ্যাতি পেয়েছেন। ইন্ডিয়ান আইডলের ১২তম সিজন শেষ হলো এবার। এবারের সিজনের প্রতিযোগীদের মধ্যে সবচেয়ে বেশি আলোচনায় ছিল অরুণিতা কাঞ্জিলাল আর পবনদীপ রাজন। বেশ কিছু পর্বে একসঙ্গে রোমান্টিক গান গেয়েছেন তারা।

মঞ্চের বাইরেও দু’জনের সম্পর্ক বেশ ঘনিষ্ঠ। এ থেকেই তাদের প্রেমের গুঞ্জন ছড়িয়েছে। সম্প্রতি এক সাক্ষাৎকারে পবনদীপ বলেন, ‘অরুণিতা আমার খুব কাছের বন্ধু। আসলে ইন্ডিয়ান আইডলে আমরা সবাই সবার বন্ধু। আমাদের মধ্যে বন্ধুত্বের বেশি কিছু নেই। এই মুহূর্তে ক্যারিয়ারের ওপর ফোকাস করতে হবে। তবে আমি চাই আমাদের এই সম্পর্ক বুড়ো বয়স পর্যন্ত এগিয়ে নিতে। ’ বিষয়টি নিয়ে পবনদীপের সুরে সুর মিলিয়ে অরুণিতা কাঞ্জিলাল বলেন, ‘আমরা খুব খুব ভালো বন্ধু।

‘ইন্ডিয়ান আইডল’ একটা শো। এখানে অনেক কিছুই মজা দেওয়ার উদ্দেশ্যে করা হয় বা দেখানো হয়। আমার মনে হয় না সেসব সিরিয়াসভাবে নেওয়া উচিত। ’ উত্তরাখণ্ডের ছেলে পবনদীপ রাজন এবং পশ্চিমবঙ্গের মেয়ে অরুণিতা কাঞ্জিলাল। দু’জনেই গায়কী দিয়ে শ্রোতাদের মনে জায়গা করে নিয়েছেন। কে হবে এবারের ইন্ডিয়ান আইডল? সেটি জানা যাবে, ১৫ আগস্ট প্রতিযোগিতার ফাইনালের পর।

তবে, অরুণিতা কাঞ্জিলাল দর্শকদের পাশাপাশি বলিউডের তারকাদেরও মন জয় করে নিয়েছে। এরইমধ্যে হিমেশ রেশামিয়ার সুরে দু’টি গানে প্লে-ব্যাকও করে ফেলেছেন। এছাড়া করণ জোহরের সিনেমাতেও গান করার প্রস্তাব রয়েছে তার। পবন চ্যাম্পিয়নের মুকুট পরেছেন আর অরুণিতাকে দ্বিতীয় হয়ে থাকতে হলো। ইন্ডিয়ান আইডলের এই পর্বটা দেখলে কজিছুটা অনুমান করা যায়, কিছু একটা তো আছেই, অন্তত নেতিজেনরা তাই বলছেন।